ক্রিকেট

মুশফিকের মতো স্বারক নিলামে তুলতে চান আশরাফুল

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত জনজীবন। এই সময়ে সবচেয়ে বেশি বিপদে আছেন দেশের সুবিধা বঞ্চিত ও নিন্ম আয়ের মানুষেরা।

সমাজের উচ্চবিত্ত মানুষেরাও চেষ্টা করছেন এসব মানুষদের পাশে দাঁড়াতে। এগিয়ে আসছেন ক্রিকেটাররাও। জাতীয় দলের চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটারের সঙ্গে আরও ১০ ক্রিকেটার মিলে প্রায় ২৭ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রীর করোনা তহবিলে।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ আশরাফুল তার ইতিহাস রচনা করা ব্যাট নিলামে তুলতে চান। ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর দিনে সেঞ্চুরি হাঁকানো সেই ব্যাট যত্ন করেই রেখেছেন এতদিন। কিন্তু দেশের বিপদে যদি সেটা কাজে না আসে তার স্বার্থকতাই বা কী।

ফেসবুকে এক লাইভ প্রোগ্রামে এসে আশরাফুল তার ইচ্ছার কথা বলেন, আমার ইচ্ছা ছিল অবসরের পর ব্যাট, টেস্ট ক্যাপ দেশের কোনো দুর্যোগে নিলামে তোলার। আমার মনে হয় এটাই সেরা সময়। কিন্তু আমাদের দেশে এটা কিভাবে হয় জানি না। দেখলাম মুশফিক তার ব্যাট নিলামে তুলছে। আমিও চাইবো অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাট, অভিষেক ম্যাচের ব্যাট ইত্যাদি নিলামে তোলার।

মুশফিকুর রহিম তার প্রথম ২০০ রান করা ব্যাট তুলতে যাচ্ছেন নিলামে। ব্যাট বিক্রি থেকে পাওয়া সব অর্থই করোনা তহবিলে দান করবেন বলে জানিয়ে দিয়েছেন।

এছাড়াও নিজস্ব তহবিল থেকে ক্রিকেটাররা সহযোগিতা করে যাচ্ছেন নিজেদের এলাকায় নিন্ম আয়ের মানুষদের।

যেমনটা মাশরাফী বিন মোর্ত্তজা তার নড়াইল-এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে নানান ভাবে সাহায্য করে যাচ্ছেন নড়াইলের মানুষদের। সাকিব আল হাসানও তার ফাউন্ডেশন থেকে করোনা কিট, ২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা করছেন। তামিমও এগিয়ে এসেছেন।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ

To Top