ক্রিকেট

নিলামে উঠেছে দেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান ব্যাট!

নিজের ও বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিকুর রহিম। প্রাপ্ত অর্থে করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্য করবেন।

২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রানের ইতিহাস গড়া ইনিংস যে ব্যাট দিয়ে খেলেছিলেন, সেটি শিগগিরই অনলাইন প্ল্যাটফর্মে নিলামে তোলার ইচ্ছা মুশফিকের।

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার কিছুদিন আগে ২০১৯ বিশ্বকাপ ফাইনাল ম্যাচের জার্সি নিলামে তোলেন। ইতিহাসের অন্যতম সেরা ম্যাচের জার্সি বিক্রি করে পান বাংলাদেশি মুদ্রায় ৬৮ লাখ টাকারও বেশি। করোনায় আক্রান্তদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম কিনতে লন্ডনের দুটি হাসপাতালকে দেন সেই অর্থ।

বাংলাদেশি ক্রিকেটারদের বাটলারের মতো জার্সি, ব্যাট ও ক্রিকেট সরঞ্জাম বিক্রি করে করোনা-যুদ্ধে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করেন সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থানরত এ ক্রিকেটার ‘সাকিব আল হাসান’ ফাউন্ডেশনের প্রচারণায় শুক্রবার রাতে ফেসবুক লাইভে এসেছিলেন।

সাময়িক নিষিদ্ধ হওয়া সাকিব বলেন, ‘অনেক দেশের ক্রিকেটাররা তাদের টি শার্ট কিংবা অন্যান্য সরঞ্জাম নিলামে তুলছে। আমরা এমনকিছুও হয়তো করতে পারি। সেটা আমাদের যেকোনো ক্রিকেটারের অটোগ্রাফসহ ব্যাটও হতে পারে। এই ব্যাপারগুলো আমরা করতে পারি। এই জিনিসগুলো আমরা নিলামে তুলতে পারি ফেসবুক কিংবা ফাউন্ডেশনের মাধ্যমে।’

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ

To Top