বিনোদন

প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার হচ্ছেন রোনালদো

ক্রীড়াজগতে এখনও পর্যন্ত বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলার আয় করতে পেরেছেন মাত্র ৪ জন। সেই ৪ জন আবার ভিন্ন চার খেলার। তাদের বাইরে কোন খেলোয়াড়ই এখনও পর্যন্ত বিলিয়নিয়ার ক্লাবে নাম লেখাতে পারেননি।

তবে চলতি মৌসুম শেষে পঞ্চম খেলোয়াড় হিসেবে এই তালিকায় ঢুকতে যাচ্ছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। ফুটবলারদের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের আয় ১০০ কোটি হতে চলেছে তার।

বাস্কেটবলে মাইকেল জর্ডার, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার এবং ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার- ক্রীড়াজগতে এখনও পর্যন্ত এ চারজনই পেরেছেন বিলিয়নিয়ার ক্লাবে ঢুকতে। তাদের সঙ্গেই উঠবে রোনালদোর নাম।

করোনাভাইরাসের কারণে নিজের ক্লাব জুভেন্টাস থেকে চার মাসের বেতন নেবেন না রোনালদো। যে কারণে গতবছর যেখানে ক্লাব থেকে তার আয় ছিলো ১০৯ মিলিয়ন ডলার, সেটি এবার নেমে যাবে ৪৬ মিলিয়ন ডলারে।

তবু নিজের স্পন্সরশিপ চুক্তি এবং সিআর৭ আন্ডারওয়্যার ব্র্যান্ড থেকে পাওয়া অর্থ মিলিয়ে চলতি মৌসুমেও প্রায় ১০০ মিলিয়ন ডলার আয় হবে রোনালদোর। যা তার ১৮ বছরের ক্যারিয়ারের মোট আয়কে নিয়ে যাবে ১০০ কোটি ডলারে।

করোনা পরিস্থিতির কারণে বর্তমানে নিজের জন্মস্থান পর্তুগালের মাদেইরাতেই অবস্থান করছেন রোনালদো। মহামারী এ ভাইরাসের কারণে খেলা বন্ধ থাকায়ই মূলত এসময়ে নিজ দেশে থাকার সুযোগ পেয়েছেন তিনি।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ

To Top