‘আইপিএলে এবার কিছুই করতে পারেনি বিরাট’

খেলাধুলা ডেস্ক
মে ১১, ২০১৭
  বিরাট কোহলির পারফরম্যান্স ব্যাঙ্গালুরুর জন্য গুরুত্বপূর্ণ, মানছেন রিকি পন্টিং।  বিরাট কোহলির পারফরম্যান্স ব্যাঙ্গালুরুর জন্য গুরুত্বপূর্ণ, মানছেন রিকি পন্টিং।

সাবেক অস্ট্রেলিয়ান কিংবদন্তি অধিনায়ক এবং মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ রিকি পন্টিং মনে করেন, এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি বিরাট কোহলি। ক্রিকেট.কম.এউ-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন, র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দুর্দশার অন্যতম কারণ হল লোকেশ রাহুলের অনুপস্থিতি।

গত বছরের ফাইনালিস্টদের এ মৌসুমে খারাপ করবার জন্য অধিনায়ক বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের বাজে ফর্মকে দায়ী করেছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। তিনি বলেন, ‘গত মৌসুমে বিরাট কোহলি নিজেকে খোলস থেকে বের করে আনতে পেরেছিল। এজন্যই ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল এবং শেন ওয়াটসনের মতো ভালো পারফর্ম্যান্স করতে পেরেছিল। কিন্তু বর্তমানে চারজন ব্যাটসম্যানের রানক্ষরা ছিল, রীতিমত সংগ্রাম করেছেন তাঁরা।’

লোকেশ রাহুলকে হারানোও দলটির জন্য জন্য বিশাল ক্ষতিকর হয়েছে বলে মানছেন ‘পান্টার’। তিনি বলেন, ‘গত মৌসুমে ও দুর্দান্ত ব্যাটিং করেছিল। গত বছর অসাধারণ কিছু করেছিল বলেই এবার ও থাকাটা জরুরী ছিল।’

গত মৌসুমে ৯০০ রানেরও বেশি রান সংগ্রাহক বিরাট কোহলি ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ চলাকালে কাঁধের চোট থেকে সেরে উঠতে গিয়ে আইপিএলের কিছু ম্যাচ খেলতে পারেননি। এখন পর্যন্ত ২৭.৭৭ গড়ে বিরাট কোহলি করেছেন ২৫০ রান যার মাঝে তাঁর মাত্র তিনটি হাফ সেঞ্চুরি রয়েছে। অথচ, ভারতীয় অধিনায়ক ২০১৬ সালেই করেছিলেন চার-চারটি সেঞ্চুরি!

ব্যাঙ্গালুরু গত ১৩ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানিতে অবস্থান করছে। আগামী ১৪ মে মে নিজেদের শেষ ম্যাচ দিল্লী ডেয়ারডেভিলসের বিপক্ষে মাঠে নামছে তাঁরা। ব্যাঙ্গালুরুর মতো দিল্লীরও নক আউট পর্বে যাওয়ার কোনো সুযোগ এখন আর হাতে নেই।  

Category : খবর
Share on your Facebook
Share this post