‘বিশ্বকাপে যেমন করেছিলাম, সেরকমই বল করতে চাই’

খেলাধুলা ডেস্ক
ডিসেম্বর ৫, ২০১৬
 অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতেই ২০১৫ সালের বিশ্বকাপে ঝড় তুলেছিলেন রুবেল হোসেন। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতেই ২০১৫ সালের বিশ্বকাপে ঝড় তুলেছিলেন রুবেল হোসেন।

এই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতেই ২০১৫ সালের বিশ্বকাপে ঝড় তুলেছিলেন রুবেল হোসেন। আবারও সেই নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্পকে সামনে রেখেই ডাক পড়লো তার। আরেক পেসার মোহাম্মদ শহীদের ইনজুরিতে ডাক পাওয়া রুবেল হোসেন সুযোগ পেলে আবারও সেই বিশ্বকাপের পারফরম্যান্সকেই ফিরিয়ে আনতে চান। খেলাধুলা.কমকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তেমনটাই জানালেন তিনি।

হঠাৎ করেই তো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডগামী দলে জায়গা পেয়ে গেলেন। কেমন লাগছে?

খুব ভালো লাগছে। জাতীয় দলে খেলা, জাতীয় দলের সাথে ক্যাম্পে থাকা এগুলো স্বপ্নেই তো একজন ক্রিকেটার ক্রিকেট খেলে। আজ খবরটা পেয়ে খুব ভালো লাগছে। মনে হচ্ছে কষ্টটা স্বার্থক হয়েছে।

আগের সেই রুবেল হোসেনকে কী পাওয়া যাবে?

আমি গত কিছুদিন অনেক পরিশ্রম করেছি। চেষ্টা করেছি, কোথায় কোথায় ত্রুটি আছে, সেগুলো নিয়ে কাজ করার। ইনজুরি থেকে ফেরার পর বলা যায়, এখন আবার সেরা ফর্মেই বল করতে পারছি। সেটা করার জন্য যা করা দরকার ছিলো করেছি।

বিপিএলে পারফরম্যান্স কী ডাক পাওয়ায় একটু সহায়তা করলো?

বিপিএল একটা বড় ভূমিকা রেখেছে। আমি এখানে দলের প্রয়োজনে সঠিক সময়ে ভালো বল করতে পেরেছি। বিপিএলের এই পারফরম্যান্স আমাকে খুব এগিয়ে দিয়েছে বলে মনে হয়। আমি চেষ্টা করেছি প্রতিটা ম্যাচে নিজের সেরা ক্রিকেটটা খেলার। কারণ এই ধরণের কম্পিটিভ ক্রিকেটে ভালো করা দরকার ছিলো আমার।

বিশ্বকাপে আপনার সেই পারফরম্যান্সটা নিশ্চয়ই ফিরিয়ে আনতে চাইবেন?

ক্যাম্পে ডাক পেয়েছি। এখন লক্ষ্য থাকবে দলে জায়গা পাওয়া। ট্রেনিংয়ে ভালো করলে, ভালো খেললে যদি জায়গা পাই আর খেলার সুযোগ পাই অবশ্যই ওখানকার (অস্ট্রেলিয়ার) অভিজ্ঞতাটা কাজে লাগবে। মাঝে যাই হোক, আমি বিশ্বকাপে যেমন করেছিলাম, সেরকম বলই করতে চাই। সবচেয়ে বড় কথা দলে নিয়মিত হতে যেমন দরকার, তেমন পারফরম করতে চাই।

Share this post