টি-টোয়েন্টি ফরম্যাটটা খুবই নিমর্ম: শাহরিয়ার নাফীস

খেলাধুলা ডেস্ক
নভেম্বর ২৪, ২০১৬
বরিশাল বুলসের শীর্ষ পারফরমারদের একজন শাহরিয়ার নাফীস। বরিশাল বুলসের শীর্ষ পারফরমারদের একজন শাহরিয়ার নাফীস।

বরিশাল বুলসের শীর্ষ পারফরমারদের একজন শাহরিয়ার নাফীস। চট্টগ্রাম পর্বে টানা ব্যর্থতার ফলে এখন অনেকটাই ব্যাকফুটে শাহরিয়ার নাফিসের দল। খুলনা টাইটান্সের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে তিনি এসেছিলেন গণমাধ্যমের সামনে।

শেষ ম্যাচ হারায় বেকায়দায় কি?

চট্টগ্রাম পর্বটা যে রকম আশা করেছিলাম সে রকম হয়নি। তো আমাদের প্রথম লক্ষ্য থাকবে কালকের ম্যাচটা জিতার মাধ্যমে উইনিং মোমেন্টাম ফিরিয়ে আনা। আমরা যে ভুল গুলো করেছি সেগুলো নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছি, তো আশা করছি আগামীকালের ম্যাচে চট্টগ্রাম পর্বে যে ভুলগুলো করেছি সেগুলো কাটিয়ে জিতার মাধ্যমে ঢাকা পর্ব শুরু করা।

আপনি আর মুশফিক রান না পাওয়াতেই চট্টগ্রামে এমন বিপর্যয়?

আসলে ক্রিকেট দলীয় খেলা। সবাই মিলে পারফর্ম করতে হয়। যখন একটি দলের কোনো খেলোয়াড় বোলিং বা ব্যাটিংয়ে ভালো করে তখন তার প্রতি দায়িত্ব বেড়ে যায়। আমি ব্যক্তিগতভাবে চট্টগ্রামে ভালো খেলতে পারিনি। চেষ্টায় ঢাকায় পারফম্যান্সটা ভালোর দিকে ফিরিয়ে নিয়ে এসে দলের জয়ের জন্য অবদান রাখতে।

প্রতিপক্ষ খুলনা টাইটান্স নিয়ে কি ভাবছেন?

টুর্নামেন্ট এখন এমন একটা পর্যায়ে এসেছে যেখানে খুবই টাইট কম্পিটিশন হবে উপরে উঠার লড়াইয়ে। সবাই প্রায় সবার সাথে খেলে ফেলেছে, সবাই সবার শক্তিমত্তা সম্পর্কে জানে। আর টি-টোয়েন্টি ফরম্যাটটা খুবই নিমর্ম একটা ফরম্যাট। এখানে খুব বেশি সময় পাওয়া যায় না। তো চেষ্টা করবো যে ভুল গুলো তাদের সঙ্গে শেষ ম্যাচে করেছিলাম সেটা কাটিয়ে উঠতে এবং আমরা আমাদের সেরা খেলাটার মাধ্যমে বরিশাল বুলসকে আবার জয়ের ধারায় ফিরিয়ে নিয়ে আসতে।

নতুন করে পুরনো নাফিসকে দেখা যাচ্ছে। নিজের পারফরম্যান্সকে কিভাবে মূল্যায়ন করছেন?

আমি চেষ্টা করছি টিমের জন্য পারফর্ম করতে। এবং পরিস্থিতি বুঝে খেলার। খেলার মধ্যে খুব বেশি হয়তো পরিবর্তন আসেনি, কিছু ফাইন টিউনিং হয়েছে। আর চেষ্টা করছি পরিস্থিতি বুঝে খেলার। মাঝখানে একটা কঠিন সময় যখন গিয়েছে তখন এভাবে খেলতে পারিনি। তবে সব সময়ই চেষ্টা করি দলের জন্য খেলার। আমার মনে হয় এটাই আমাকে সাহায্য করছে।

মালান এখন ম্যাচ খেলার জন্য কতটা ফিট?

চিটাগাংয়ে আমাদের কিছু খেলোয়াড় ইনজুরির জন্য খেলতে পারেনি। বিশেষ করে ডেভিড মালান। তো সে এখন ফিট আছে। আশা করছি ঢাকা পর্বে আমরা পুরো শক্তি নিয়ে মাঠে নামতে পারবো।

Share this post