রোনালদো-৫০০ নট আউট

মুহাঃ মুজাহিদুল ইসলাম জাহিদ
ডিসেম্বর ১৬, ২০১৬
ক্রিস্টিয়ানো রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো

ম্যাচের অন্তিম মুহুর্ত। আর কয়েক সেকেন্ড পরেই রেফারীর বাঁশিতে ম্যাচের পরিসমাপ্তি ঘটবে। ঠিক সেই মুহুর্তেই রোনালদোর গোল।

এই সিজনে লা-লীগার একমাত্র ফুটবলার হিসেবে ভিন্ন ৪টা টুর্নামেন্টে হামেস রদ্রিগেজের এসিস্ট, ক্রিষ্টিয়ানো রোনালদোর শেষমুহুর্তের লক্ষ্যভেদ। আর তাতেই জাপানে অনুষ্ঠিত ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালের এই ম্যাচে ক্লাব আমেরিকার বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের ২-০ গোলে এগিয়ে গেলো। এবং শেষ অবধি এই ২ গোলেই ফাইনালে উঠে গেলো।

আর এই গোলের মাধ্যমেই একবিংশ শতাব্দীর প্রথম ফুটবলার হিসেবে ক্রিষ্টিয়ানো রোনালদো প্রফেশনাল ক্লাব ক্যারিয়ারে ৫০০তম গোল করেছেন।

নিজের ক্যারিয়ারে এই পর্যন্ত ৩ টি ক্লাবের জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন এই লিজেন্ড। নিজের জন্মভূমি পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে নিজের ফুটবল ক্যারিয়ার শুরু করেন। ওই ক্লাবের হয়ে ৩১ ম্যাচে করেন ৫ গোল। এরপর ফার্গির নজরে পড়ে পাড়ি জমান ইংল্যান্ডে, গায়ে চাপান ঐতিহ্যবাহী লাল জার্সি। রেড ডেভিলদের হয়ে ২৯২ ম্যাচে করেন ১১৮ গোল। আর স্পেনে পাড়ি জমিয়ে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে এই পর্যন্ত ৩৬৬ ম্যাচে করেছেন ৩৭৭ গোল।

প্রায়শ নতুন কোন রেকর্ড গড়া রীতিমতো অভ্যাসে পরিনত করা ক্রিষ্টিয়ানো রোনালদো এর আগে একবিংশ শতাব্দীর প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় দল মিলে ৫০০ গোল করেছিলেন। এবার সেই রেকর্ডটাতে আনলেন নতুনত্ব, শুধু ক্লাবের হয়েই এককভাবে ছুঁয়ে ফেললেন ৫০০ গোলের মাইলস্টোন।

ক্রিষ্টিয়ানো! আপনি চালিয়ে যান আপনার এই অনিন্দ সুন্দর নৈপুণ্য। তাতে লাভটা আপনার, আনন্দটা আমাদের মতো ফুটবল ফ্যানদের; চূড়ান্ত প্রাপ্তি ফুটবলেরই।

Category : ফিচার
Share on your Facebook
Share this post