শফিউল ইসলাম: অধিনায়কের ভরসার নাম

হাসনাইন মো: আকীফ
নভেম্বর ২৮, ২০১৭
বিপিএল মানেই শফিউলের ‘সেরা’ বিপিএল মানেই শফিউলের ‘সেরা’

কোর্টনি ওয়ালশ একটা ধন্যবাদ অবশ্যই পেতে পারেন, প্রায় হারিয়ে যেতে বসা শফিউল ইসলামকে আবার সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে ফিরিয়ে এনেছিলেন গতবছর ইংল্যান্ড সিরিজের আগে। শোনা যায় পুরানো পেসারদের ভেতর শফিউলের উপরেই মুগ্ধ ছিলেন ওয়ালশ। স্লোয়ার আর স্লোয়ার ইয়র্কার নিয়ে বেশ কাজ করেছেন দু'জনে।

ফলাফল দেখা গিয়েছিলো গত বাংলাদেশ প্রিমিয়ার লিগেই (বিপিএলে)। আস্থা রেখেছিলো এবারো খুলনা টাইটান্স। আর শফিউল বল হাতে প্রতিদান দিয়ে যাচ্ছেন।

গতকাল টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের সেরা বোলিং করেছেন (৪-০-২৬-৫), দ্বিতীয় বাংলাদেশি বোলার এবং প্রথম পেসার হিসেবে বিপিএলে ৫০ উইকেট এর মাইলফলক ছুঁয়েছেন।

শফিউল একটু আড়ালেই থাকেন, বা বলা ভালো আমরা তাকে নিয়ে আলোচনায় হয়তো আগ্রহ পাইনা, কিন্তু সে তার কাজ করেই যাচ্ছেন।

গ্ল্যামার নাই, মাঠের বাইরের বিষয়ে আলোচিত হননা (ক্যাসিনো ঘটনা ব্যতিক্রম!), সোশ্যাল মিডিয়ায় সরব থাকেন না, গতিদানব বা গতিতারকাও না, দেখতেও সুদর্শন না এগুলাই হয়তো কারন।

আপনার দেখা শফিউল ইসলামের সেরা পারফর্মেন্স আর সেরা ডেলিভারি কোনটা?

আমার কাছে সেরা পারফর্মেন্স বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো বোলিং (৮-১-২১-৪)। ভয়াবহ লজ্জার হাত থেকে বাঁচিয়েছিলেন।

আর সেরা ডেলিভারি ব্রিস্টলে ইংল্যান্ডকে হারানোর দিন লাস্ট ব্যাটসম্যান হিসেবে জোনাথন ট্রটকে (৯৪) দূর্দান্ত আউট সুইং বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিতে বাধ্য করে জয় নিশ্চিত করা।

Category : ফিচার
Share on your Facebook
Share this post