সুজন, এতজনের পদে একজন!

মাহিয়ান মিশুক
নভেম্বর ২৮, ২০১৭
 কনফ্লিক্ট অব ইন্টারেস্ট কনফ্লিক্ট অব ইন্টারেস্ট

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সভাপতি আভাস দিয়ে রেখেছেন, অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। সেটা হলে নতুন করে ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট’ দেখা যেতে পারে দেশের ক্রিকেট মহলে।

সুজন যদি কোচ হয়েই যান তাহলে তিনি হবেন ক্রিকেট বিশ্বে একই সাথে বোর্ড পরিচালক ও কোচের পদে থাকা একমাত্র ব্যক্তি। এখানেই শেষ নয়, গুরুত্বপূর্ণ আরো বেশ কয়েকটা নীতি নির্ধারণী পদে তিনি আছেন।

২০১৫ সালের বিশ্বকাপ থেকে বেশ কয়েকবার বাংলাদেশ দলের টিম ম্যানেজার হয়ে এসেছেন তিনি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তিন মৌসুম হল তিনি আবাহনী লিমিটেডের কোচ।

একই সাথে সুজন বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২০১৬ সাল থেকে ঢাকা ডায়নামাইটস দলের কোচ। তিনি ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সহ সভাপতিও বটে।

এখানেই শেষ নয়, প্রথম বিভাগের দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবেরও কোচ সুজন। দলটি সর্বশেষ আসরেই প্রথম বিভাগ থেকে প্রিমিয়ার ডিভিশনে প্রমোশন পেয়েছে। বাংলা ট্র্যাক ক্রিকেট অ্যাকাডেমিরও গুরুত্বপূর্ণ পদে আছেন তিনি। ক্রিকেটার কোটায় তিনি একজন বিসিবি কাউন্সিলর। যদিও, পরিচালক হওয়ার জন্য এর বিকল্পও নেই।

বিসিবি পরিচালক হিসেবে আগের মেয়াদে তিনি ছিলেন বিসিবির ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান।  এর অর্থ দাঁড়ালো একটি বেসরকারী ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব থাকা একজনের হাতে আবার দেশজুড়ে তরুণ প্রতিভা খুঁজে বের করার দায়িত্বও। এটা নি:সন্দেহে বড় ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট’।

গত বছর, সুজনকে নির্বাচক প্যানেলের গুরুত্বপূর্ণ পদে বসানো হয়। এছাড়া সুজন কয়েকটা স্ট্যান্ডিং কমিটিতে আছেন। শোনা যায়, একটা বেসরকারী ব্যাংকেও আছেন তিনি। ব্যক্তিগত ব্যবসাও আছে তার!

Category : ফিচার
Share on your Facebook
Share this post