মিলার হয়ে স্যামির ফেরা

মাহবুব মিলন
নভেম্বর ২৫, ২০১৭
স্যামির ফেরা স্যামির ফেরা

এ কী তাণ্ডব চালালেন ড্যারেন স্যামি! ব্যাট হাতে খেললেন এক ‘খুনে’ ইনিংস! ১৪ বলে ৪৭ রান! যেখানে বাউন্ডারি একটি হলেও ছক্কাই মেরেছেন ৬টি! পঞ্চম বাংলাদেশ প্রিমিয়ার (বিপিএল) দেখলো ছোট্ট অথচ ধ্বংসাত্মক একটা ইনিংস!

আগের ম্যাচগুলোয় মোটেও সুবিধা করতে পারেন নি রাজশাহী কিংসের অধিনায়ক। ইনজুরির কারণে বল তো করতেই পারেন নি; এমনকি ব্যাট হাতেও সেভাবে ঝড় দেখা যায় নি।

আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফিরলেন সেই চিরচেনা স্যামি! এবং ফিরিয়ে আনলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে! পচেফস্ট্রুম যেন ফিরে এলো জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে!

দূর্ভাগা বোলারের নাম সাইফউদ্দিন!

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিজের করা শেষ ওভারে মিলারের হাতে টানা ৫টি ছক্কা খেয়ে নিজের শেষ ওভারে সাইফউদ্দিন দিয়েছিলেন ৩১ রান!

দেশে ফিরে সংবাদমাধ্যমকে এই তরুণ পেসার বলেছিলেন, তিনি ওই দূঃস্বপ্ন ভুলে গেছেন এবং সমর্থকদেরও ভুলে যেতে অনুরোধ করেছিলেন!

কিন্তু আজ সাইফউদ্দিনের সেই পুরনো ক্ষতেই বুঝি নুনের ছিটা দিলেন স্যামি! তার শেষ তথা ইনিংসের ২০তম ওভার থেকে স্যামি তুলে নিয়েছেন ৩২ রান!

এর মধ্যে স্যামি অবশ্য ছক্কা মেরেছেন ৪টি! চার একটি এবং একটি ডাবলস। কোথায় বল ফেলবেন সেই জায়গা খুঁজে না পেয়ে অনেকটা ভীত হয়ে লাইন-লেংথ হারিয়ে সাইফউদ্দিন ওয়াইড দিয়েছেন ২টি!

আগের ম্যাচগুলোয় দারুণ বল করা এই কুমিল্লার পেসার শেষ পর্যন্ত ৪ ওভারে ৫০ রানে পেয়েছেন ৩ উইকেট। হতাশার ওই ওভারে ৩২ বাদ দিলে প্রথম তিন ওভারে ১৮ রানে পেয়েছেন ৩ উইকেট।

উল্লেখ্য, বিপিএলে এক ওভারে সবচেয়ে বেশি রান দেয়ার বিব্রতকর রেকর্ডের মালিক হয়ে গেলেন সাইফউদ্দিন!

এর আগে ১৮তম ওভারে সাইফউদ্দিনকে এবং ১৯তম ওভারে হাসান আলীকে একবার করে বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেছেন স্যামি।

ক্রিকেট খেলাটা এমনই! বড় বিচিত্র তার মতিগতি! কখন কী ঘটে যায়, আগাম কিছুই বলা যায় না!

Category : ফিচার
Share on your Facebook
Share this post