বিশ্বকাপ খেলছে ইতালি!

মাহিয়ান মিশুক
নভেম্বর ২৩, ২০১৭
বিশ্বকাপ খেলার সম্ভাবনার সামনে দাঁড়িয়ে ইতালি বিশ্বকাপ খেলার সম্ভাবনার সামনে দাঁড়িয়ে ইতালি

বিদায়টা হয়েই গিয়েছিল, চোখের জলে ভক্তরাও বিদায় বলে দিয়েছিল আজ্জুরিদের। তবে, নীল জার্সিধারীদের সামনে ২০১৮ সালের বিশ্বকাপ খেলার একটা সম্ভাবনা সৃষ্টি হয়েছে। আর সেই সম্ভাবনার দুয়ারটা বেশ বড়ই বলা যায়।

কারণ, পেরুর ফুটবল অ্যাসোসিয়েশনের ওপর হস্তক্ষেপ করেছে দেশটির সরকার। আর এই বিষয়টা একেবারেই খোদ ফিফার নীতিমাল বিরোধী। সেকারণে বিশ্বকাপে খেলার স্বপ্নটা দু:স্বপ্নে পরিণত হতে পারে দেশটির জন্য।

ডেইলি মিররের খবরে এমনটা বলা হয়েছে। বলা হয়েছে, দেশটির কংগ্রেসওমেন প্যালোমা নোকেডা চাইছেন ইন্সটিটিউট অব স্পোর্ট যেন ফুটবল অ্যাসোসিয়েশনের কর্তৃত্ব পায়। আর তাতেই আপত্তি ফিফার।

 দক্ষিণ আমেরিকান এই দেশটি নিউজিল্যান্ডকে প্লে অফে হারিয়ে দিয়ে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে যায়। এরপর দেশটিতে সমর্থকরা বেশ ঘটা করে উদযাপনও করে।

তবে, সম্ভবত সেই উদযাপনে পানি ঢেলে দিতে যাচ্ছে ফিফা। দলটির বিশ্বকাপে খেলার জন্য বিমানে ওঠাই এখন তাই প্রশ্নের মুখে পড়েছে।

দুই লেগের লড়াইয়ে সুইডেনের বিপক্ষে হেরে গিয়ে চোখের জলেই বিদায় নিতে হয়েছিল ইতালিকে। জিয়ানলুইজি বুফনের কান্নার সাথে চলতি মাসের শুরুতে যেন কেঁদেছিল গোটা ফুটবল বিশ্ব। সেখানেই শেষ হয়েছিল সব আশা।

তবে, পেরু থেকে এই খবর আসার পর থেকে দেশটি নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।  

ফিফার আইনে বলা হয়েছে, কোনো কারণে কোন দেশ বিশ্বকাপে অংশ নিতে না পারলে সেখানে পছন্দমত দল ফিফা নিজেই বেছে নিতে পারে। সেক্ষেত্রে যে, ফিফার পক্ষপাতিত্বটা  ইতালির দিকেই থাকবে সেটা বলে না দিলেও চলে।

কারণ এই দলটি, চারবারের বিশ্বচ্যাম্পিয়। একই সাথে দৌঁড়ে আছে নেদারল্যান্ডস ও চিলি। যদিও, এখন অবধি দৌঁড়ে সবার চেয়ে এগিয়ে ইতালি। দেখা যাক, দুইয়ে দুইয়ে চার মিলে কি না!

Category : ফিচার
Share on your Facebook
Share this post