বিসিবিকে শ্রীলঙ্কার মেইল: হাতুরুসিংহেকে কি পাওয়া যাবে!

মাহিয়ান মিশুক
নভেম্বর ২২, ২০১৭
গুজব নয়, সত্যি গুজব নয়, সত্যি

যা রটে তার কিছুটা হলেও বটে। সব ঠিক থাকলে শ্রীলঙ্কা ক্রিকেট দলেরেই কোচ হতে চলেছেন চান্দিকা হাতুরুসিংহে। দু’পক্ষের মধ্যে পাঁকা আলোচনা হয়ে গেছে। দু’পক্ষই সম্মত।

অপেক্ষা কেবল চূড়ান্ত ঘোষণার। আর তার জন্য শিগগিরেই শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে পৌঁছাবেন চান্দিকা হাতুরুসিংহে। আর এরপরেই আসবে চূড়ান্ত ঘোষণা।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এখন শেষ মুহূর্তের কাজ গুছিয়ে নিচ্ছে। সর্বশেষ সংস্থাটির সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির কাছে একটা মেইল পাঠিয়েছেন। সেখানে চান্দিকাকে কোচ হিসেবে পাওয়া যাবে কী না, তার ব্যাপারে নিশ্চিত হতে চেয়েছেন।

এক সাথে এটাও জানিয়েছেন, চান্দিকাকে কোচ করার পথে হাঁটছে এসএলসি। আর তাই কোনো আইনী বাঁধা আছে কি না সেটা তারা খতিয়ে দেখতে চান।

এর অর্থ হচ্ছে, শ্রীলঙ্কার কোচ হওয়ার পথ থেকে আর মাত্র কয়েকদিনের দূরত্বে দাঁড়িয়ে আছেন ৪৯ বছর বয়সী এই কোচ। আসছে জানুয়ারিতে বাংলাদেশে খেলতে আসছে লঙ্কানরা। সেখানেই শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে অভিষেক হবে হাতুরুসিংহের।

গত জুন থেকেই প্রধান কোচ ছাড়া কাজ চালিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। জুনে পদত্যাগ করেন গ্রাহাম ফোর্ড। তখন থেকেই আলোচনায় ছিলেন সাবেক দুই অস্ট্রেলিয়ান জিওফ মার্শ ও জেসন গিলেস্পি। তবে, সবাইকে হটিয়ে স্বদেশের দায়িত্বে আসছেন হাতুরুসিংহে।

এর আগেও শ্রীলঙ্কা দলে কাজ করেন চান্দিকা। টম মুডির অধীনে ছিলেন সহকারী কোচ। তবে, শেষটা ভাল হয়নি তার। বোর্ডের সাথে ঝামেলায় জড়িয়ে একরকম বিতাড়িতই হয়েছিলেন। এবার কী হবে? - উত্তরের জন্য সময়ের অপেক্ষা করা ছাড়া কোনো বিকল্প নেই।

Category : ফিচার
Share on your Facebook
Share this post