বিবর্ণ কেন মুস্তাফিজ!

খেলাধুলা ডেস্ক
জুন ১৩, ২০১৭
 ঠিক কি কারণে মুস্তাফিজের এমন বিবর্ণ রূপ? ঠিক কি কারণে মুস্তাফিজের এমন বিবর্ণ রূপ?

দু’বছর ধরে বাংলাদেশের সবচেয়ে আলোচিত ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। এবং মাঠে নিজের সামর্থ্যের স্বাক্ষর রেখেই সে যোগ্যতা অর্জন করেছেন ‘কাটার মাস্টার’।

আর তাই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মত বড় মঞ্চে মুস্তাফিজের কাছ থেকে অনেক বেশি প্রত্যাশা ছিল বাংলাদেশী সমর্থকদের। কিন্তু সে আশা পূরণে মুস্তাফিজকে পুরোপুরি ব্যর্থই বলা চলে। তিন ম্যাচে ২৩ অভার বল করে ১৩০ রানের বিনিময়ে মাত্র এক উইকেট - এমন পরিসংখ্যান মুস্তাফিজের নামের পাশে একদমই বেমানান।

কিন্তু, ঠিক কি কারণে মুস্তাফিজের এমন বিবর্ণ রূপ? এমন প্রশ্নই ইংল্যান্ডে অবস্থানরত সাংবাদিকেরা করেছিলেন মুস্তাফিজকে। জবাবে মুস্তাফিজ বলেন, ইংলিশ কন্ডিশনই একটা বড় ভূমিকা ফেলছে তার মাঠের পারফরম্যান্সে, কারণ ঠিকমত বল গ্রিপ করতে পারছেন না তিনি।

তিনি বলেন, ‘শেখার কোন শেষ নেই। ঘরের মাঠে আমার কাটার আরও ভালো কাজ করে। কিন্তু এখানকার কন্ডিশন একদমই ভিন্ন। তাই আমার কাটার ঠিকমত কাজ করছে না। কিন্তু আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

আগামী ১৫ জুন এজবাস্টনে সেমিফাইনালে ভারতের বিপক্ষে সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতকে সামনে পেয়ে বরাবরের মতই বাংলাদেশী সমর্থকেরা যেমন অনেক বেশি উত্তেজিত, দলের ভিতরেও নাকি এই ম্যাচকে সামনে রেখে উত্তেজনার পারদ এই মুহূর্তে আকাশছোঁয়া; এমনটাই জানালেন ‘দ্য ফিজ’।

তিনি বলেন, ‘দলগত প্রচেষ্টার মাধ্যমেই আমরা সেমিফাইনালে উঠতে সক্ষম হয়েছি। প্রতিটি খেলোয়াড়ই তাদের নিজ নিজ দায়িত্ব ঠিকভাবে পালনের মাধ্যমে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে। সত্যি বলতে, আমরা ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে অনেক বেশি উত্তেজিত। এই ম্যাচে ভালো করার জন্য মুখিয়ে আছি সকলে। আশা করি এই ম্যাচ থেকে আমরা ভালো কিছুই অর্জন করব।’

এবং বদলে যাওয়া বাংলাদেশের জন্য এখন যে 'ভালো কিছু অর্জন' বলতে কেবল জয়কেই বোঝায়, এবং জয় ভিন্ন অন্য কিছু নয়, তা তো বলার অপেক্ষা রাখে না!

মুস্তাফিজের বিশ্বাস, ভারতীয় দুর্দান্ত ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদের পেস বোলিং অনেক কার্যকরী হবে।

তিনি বলে, ‘আমি মনে করি এই মুহূর্তে আমাদের পেস অ্যাটাক অনেক সমৃদ্ধ, যা ভারতের ব্যাটিংয়ের বিপক্ষে একটা ভালো প্রতিযোগিতা গড়ে তুলতে সক্ষম। আশা করব এদিনও সবাই নিজেদের ভূমিকা ঠিকভাবে পালন করবে।’

Category : ফিচার
Share on your Facebook
Share this post