যোগ্য দল হিসেবেই সেমিফাইনাল খেলছে বাংলাদেশ: মাইকেল হাসি

খেলাধুলা ডেস্ক
জুন ১৩, ২০১৭
 বাংলাদেশের উন্নতিতে মুগ্ধ মাইকেল হাসি বাংলাদেশের উন্নতিতে মুগ্ধ মাইকেল হাসি

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেও কিংবদন্তিদের চোখে ফেবারিটদের তালিকায় ছিল না বাংলাদেশ। অথচ, সেই মাশরাফি বিন মুর্তজার দলই চলে গেছে সেমিফাইনালে।

বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে তাঁরা। সেই ম্যাচকে সামনে রেখে সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মাইকেল হাসির দাবী বাংলাদেশের সেমিফাইনালে অংশগ্রহণ ফ্লুক নয়, যোগ্য দল হিসেবেই সেমিফাইনালে খেলছে তাঁরা।

ঢাকা ট্রিবিউনকে তিনি বলেন, ‘অবশ্যই ওরা (বাংলাদেশ) যোগ্য দল হিসেবে সেমিফাইনাল খেলছে। বলা উচিৎ, সাম্প্রতিক সময়ে ওরা অনেক উন্নতি করেছে। ওদের সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিমের মত দারুণ প্রতিভাবান কয়েকজন ক্রিকেটার আছে। এই ক্রিকেটাররা এক সাথে অনেকদিন খেলছে। ফলে ওদের মধ্যে বোঝাপড়াটা এখন চমৎকার। ওদের অভিজ্ঞতা ওদের পক্ষে কাজ করেছে। একটা ইউনিট হিসেবে ওরা খেলতে ভালবাসে। একগাদা প্রতিভাবান তরুণ মিলে দারুণ একটা দল গড়ে তুলেছে। 

চলমান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুভেচ্ছদূতের দায়িত্ব পালন করছেন ৪২ বছর বয়সী মাইক হাসি। অধুনা কর্মকর্তা বনে যাওয়া হাসি তিনটি মৌসুম কাটিয়েছেন বিগ ব্যাশের দল সিডনি থান্ডারে। সেখানে ২০১৩ সালে তাঁর কোচ ছিলেন চান্দিকা হাতুরুসিংহে।

বাংলাদেশ ক্রিকেটের আজকের অবস্থানের পেছনে হাতুরুসিংহেরও অবদান দেখছেন তিনি। বললেন, ‘বাংলাদেশের উন্নতি দেখে ভাল লাগে। হাতুরুসিংহের মত কোচের অধীনে খেলে উন্নতি না করার কোনো কারণ নেই।’

‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালের আগেই ছিটকে যাওয়া অস্ট্রেলিয়ার জন্য দু:খ ঝরলো মিস্টার ক্রিকেটের কণ্ঠে, ‘কী আর বলবো! এভাবে টুর্নামেন্ট থেকে বিদায় হওয়া খুবই হতাশাজনক।

Category : ফিচার
Share on your Facebook
Share this post