নিউজিল্যান্ড মানেই মুমিনুলের রূদ্রমূর্তি

মাহিয়ান মিশুক
জানুয়ারী ১২, ২০১৭
 প্রতিপক্ষ নিউজিল্যান্ড হলে বরাবরই রূদ্রমূর্তি ধারণ করে মুমিনুলের ব্যাট। প্রতিপক্ষ নিউজিল্যান্ড হলে বরাবরই রূদ্রমূর্তি ধারণ করে মুমিনুলের ব্যাট।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই নিয়ে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নেমেছিলেন মুমিনুল হক সৌরভ। ওয়েলিংটন টেস্টের প্রথম ১১০ বল খেলে ৬৪ রানে অপরাজিত আছেন তিনি। তার ইনিংসে ১০ টি চার ছাড়াও আছে একটি ছক্কা।

এর মধ্যে টিম সাউদির এক ওভারেই করেন ১৪ রান। আর তৃতীয় উইকেট জুটিতে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে মিলে ৮৫ রান যোগ করেন মুমিনুল।

প্রতিপক্ষ নিউজিল্যান্ড হলে বরাবরই রূদ্রমূর্তি ধারণ করে মুমিনুলের ব্যাট। ক্যারিয়ারের চারটা সেঞ্চুরির দুটোই এসেছে এই ব্ল্যাকক্যাপদের বিপক্ষে। ক্যারিয়ারের সর্বোচ্চ ১৮১ রানের অপরাজিত ইনিংসটা চট্টগ্রাম্রে বসে পেয়েছিলেন; প্রতিপক্ষ ছিল এই নিউজিল্যান্ড।

সবচেয়ে অস্বাভাবিক ব্যাপার হল এই দলের বিপক্ষে মুমিনুল রান তুলেছেন ২২০ গড়ে। টেস্টে আর কোনো দলের বিপক্ষেই মুমিনুলের এমন আকাশচুম্বি গড় নেই। সেখানে দ্বিতীয স্থানে আছে শ্রীলঙ্কা। তাদের বিপক্ষে রান করেছেন ৫৪.৫০ গড়ে।

এত রানও মুমিনুল আর কোনো দলের বিপক্ষে টেস্টে করতে পারেননি। চার টেস্ট খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭৩ রান তিনি করেছেন জিম্বাবুয়ের বিপক্ষে।

Category : ফিচার
Share on your Facebook
Share this post