বড় ইনিংসের অপেক্ষায় আশরাফুল

খেলাধুলা ডেস্ক
ডিসেম্বর ১৯, ২০১৬
 আশরাফুল এবার সেই ‘বাজে ফর্ম’টা মুছে ফেলতে মরিয়া। আশরাফুল এবার সেই ‘বাজে ফর্ম’টা মুছে ফেলতে মরিয়া।

সেপ্টেম্বর-অক্টোবরে টানা বৃষ্টির কারণে জাতীয় ক্রিকেট লিগই (এনসিএল) স্থগিত করতে বাধ্য হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নভেম্বরে এর সাথে যোগ হয় (বিপিএল)। সব মিলিয়ে ক্রিকেট থেকে লম্বা একটা বিরতিতে চলে যেতে হয় আগস্টে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আশরাফুলকে।

এর মাঝে অবশ্য তিনি অনূর্ধ্ব ১৯ দলের সাথে অনুশীলন করেছেন; প্রস্তুতি ম্যাচও খেলেছেন। নারায়নগঞ্জ, সিরাজগঞ্জে ক্রিকেট খেলেছেন। সর্বশেষ কাতারে খেললেন বিশ্ব একাদশের হয়ে। ফলে, নিজেকে খেলার মধ্যেই রাখতে পেরেছেন আশরাফুল।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার অপেক্ষায় আছেন জাতীয় লিগের। মঙ্গলবার ঢাকা বিভাগের বিপক্ষে আশরাফুরের দল ঢাকা মেট্রোর ম্যাচ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। সেখানে বড় একটা ইনিংস উপহার দেওয়ার অপেক্ষায় আছেন এই ক্রিকেটার।

গণমাধ্যমে তিনি বলেন, ‘ফতুল্লায় ঢাকা-রাজশাহী ম্যাচে একবার একটা সেঞ্চুরি করেছিলাম। পরের ইনিংসে ফিফটি করে ম্যাচ জেতাই। তো ওইটা আমার একটা বেস্ট ইনিংস ছিল। আমার পরিচিত মাঠ, উইকেট ভালো, আউটফিল্ড ভালো। চেষ্টা করবো সেট হতে পারলে যেন বড় ইনিংস খেলার।’

জাতীয় লিগের তিনটি রাউন্ড খেললেও আশরাফুল ব্যাটিং করতে পেরেছেন কেবল এক ম্যাচে। দুই ইনিংস মিলিয়ে করেন মাত্র ২৮ রান। অনেকদিন পর প্রতিযোগীতামূলক ম্যাচে খেলতে নেমে এমন হওয়াটা অস্বাভাবিকও না। তবে, আশরাফুল এবার সেই ‘বাজে ফর্ম’টা মুছে ফেলতে মরিয়া।

বললেন, ‘অনেক দিন পর খেলায় ফিরেছি। বৃষ্টির কারণে চারটা ইনিংস মিস হয়েছে দুইটা ইনিংস সুযোগ পেয়েছিলাম। অতটা ভালো করতে পারিনি। তারপর লম্বা একটা বিরতি বিপিএলের কারণে। এখন থেকে যে ধরনের ক্রিকেটই হোক ভালো খেলার চেষ্টা করবো। আগের মতো  বড় বড় ইনিংস যেন খেলতে পারি সে আশা থাকবে।’

এবার তাহলে পুরনো দিনের মত আশরাফুলের আরেকটা বড় ইনিংসের জন্য অপেক্ষা করা যাক!

Category : ফিচার
Share on your Facebook
Share this post