স্টার্কের অনন্য কীর্তি: এক ম্যাচে দুই হ্যাটট্রিক

খেলাধুলা ডেস্ক
নভেম্বর ৭, ২০১৭
অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্ক একই ম্যাচের দুই ইনিংসে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন। অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্ক একই ম্যাচের দুই ইনিংসে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন।

অস্ট্রেলিয়ান পেসার মিশেল স্টার্ক একই ম্যাচের দুই ইনিংসে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন। কাণ্ডটা ঘটলো শেফিল্ড শিল্ডে, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে।

মিশেলের এই পারফরম্যান্স স্টিভেন স্মিথের নিউ সাউথ ওয়েলস ১৭১ রানের বড় ব্যবধানে জিতে গেল। দ্বিতীয় ইনিংসে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া শেষ ৪৪ রানে হারায় ১০টি উইকেট। গোটা ম্যাচ স্টার্ক পান সাত উইকেট।

আর সব ধরণের ক্রিকেট মিলিয়ে এই ঘটনা এই নিয়ে তৃতীয়বারের মত ঘটলো। আন্তর্জাতিক টেস্ট ম্যাচে মাত্র একজন বোলারের দুই ইনিংসেই হ্যাটট্রিক করার কীর্তি রয়েছে। ১৯১২ সালে অস্ট্রেলিয়ান লেগস্পিনার জিমি ম্যাথিউস দুর্লভ এই রেকর্ডের মালিক হয়েছিলেন।

সেবার ওল্ড ট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ইনিংসেই হ্যাটট্রিক করেছিলেন। আর এর পাঁচ বছর আগে এক কাউন্টি ম্যাচে মিডলসেক্সের হয়ে এক ম্যাচে দুই হ্যাটট্রিক করেছিলেন ইংল্যান্ড-অস্ট্রেলিয়া দু’দলের হয়েই খেলা অ্যালবার্ট ট্রট।

পায়ের পাতার ইনজুরির কারণে গত আগস্টে বাংলাদেশের মাটিতে দুই টেস্টের সিরিজ খেলতে আসতে পারেননি ২৭ বছর বয়সী এই ফাস্ট বোলার। শেফিল্ড শিল্ডে মাত্র চার ম্যাচ আগেই ফিরেছেন। এর আগের ম্যাচে পেলেন ১০ উইকেট। দ্বিতীয় ইনিংসে বাঁ-হাতি এই ফাস্ট বোলার একাই ৭৩ রান দিয়ে পেয়েছিলেন আট উইকেট।

Category : খবর
Share on your Facebook
Share this post