বিপিএলের ঢাকা পর্বেই ফিরছেন ‘অধিনায়ক’ তামিম

খেলাধুলা ডেস্ক
নভেম্বর ৭, ২০১৭
মিরপুরে দেখা যাবে তামিমের ঝড়? মিরপুরে দেখা যাবে তামিমের ঝড়?

তামিম ইকবাল ইনজুরিতে পড়েন গত দক্ষিণ আফ্রিকা সফরে। সেকারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরু থেকে তাকে পাচ্ছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে, ঢাকা পর্বেই ফিরছেন তিনি। স্বভাবতই তিনিই দেবেন নেতৃত্ব।

দক্ষিণ আফ্রিকায় তিন দিনের প্রস্তুতি ম্যাচে ঊরুর পেশিতে খানিকটা চোট পাওয়ার পর প্রথম টেস্টে খেলার সময় একই জায়গায় চোট পান তামিম। চোটের কারণে খেলতে পারেননি দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ওয়ানডেতে ফিরলেও তামিমের পুরোনো ব্যথা আবারো বেড়ে যায়। এরপরই করানো হয় আল্ট্রাসনোগ্রাম। সেখান থেকেই আসে দু:সংবাদ।

তখনই জানা গিয়েছিল তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই ক্রিকেটারকে। টি-টোয়েন্টি সিরিজ মিস করেন। প্রথম ম্যাচেও তাই তার সার্ভিস পায়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের সাথে সিলেটে গেছেন, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনও করেছেন। এরই মধ্যে নেটে ব্যাটিং শুরু করে ফেলেছেন তামিম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম ম্যানেজমেন্ট অবশ্য তামিমের ওপর ফেরার ব্যাপারে চাপ দিচ্ছে না। কোচ মোহাম্মদ সালাউদ্দিন জানালেন, ফেরার বিষয়ে নাফিসা কামালের মালিকানায় বিপিএল খেলা দল নির্ভর করছে খোদ তামিমের সিদ্ধান্তের ওপর।

তিনি বলেন, ‘ফেরার বিষয়ে আমরা ওর (তামিম ইকবাল) সিদ্ধান্তের ওপরই নির্ভর করছি। আমরা ওর ওপর চাপ না দিয়ে অপেক্ষা করছি। যখন ও নিজেকে খেলার জন্য ফিট মনে করবে তখনই খেলবো। আশা করি, ঢাকা পর্ব থেকে ওর সার্ভিস আমরা পাবো। তবে, এই মুহূর্তে আমরা ওকে চাপ দিচ্ছি না।

এটাও জানা গেছে যে, তামিম ইকবাল নিজে ফেরার ব্যাপারে নির্ভর করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও’র ওপর। তামিমের অনুপস্থিতিতে ২০১৫ আসরের চ্যাম্পিয়ন দলটির নেতৃত্ব দিচ্ছেন সাবেক আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

Category : খবর
Share on your Facebook
Share this post