সহজ ম্যাচ কঠিন করে সেমিফাইনালে পাকিস্তান

খেলাধুলা ডেস্ক
জুন ১২, ২০১৭
  সেমিফাইনাল নিশ্চিত করলো পাকিস্তান  সেমিফাইনাল নিশ্চিত করলো পাকিস্তান

ম্যাচটা হাতের মুঠোতেই ছিল পাকিস্তানের। ওয়ানডের এই ব্যাটিং উইকেটে ২৩৬ রান তাড়া করে জেতা কষ্টকর নয়।

অথচ, শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান ১৩৭ রানেই হারিয়ে ফেললো ছয়টি উইকেট। তবে, অধিনায়ক সরফরাজ আহমেদের ৬১ রানের অধিনায়ক সুলভ ইনিংসে জয় নিশ্চিত করে দলটি।

আর কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে এই জয়ে সেমিফাইনালে চলে গেল ওয়ানডে র‌্যাংকিংয়ে আট নম্বরে থাকা দলটি। বুধবার প্রথম সেমিফাইনালে একই ভেন্যুতে পাকিস্তানের প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড।

পরদিন, মানে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ১৮ জুন, রোববার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল।

টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা ভাল হলেও শেষ অবধি মুহর্মুহ উইকেট পতনে রানের চাকা সচল রাখতে পারেনি অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। চার বল বাকি থাকতে ২৩৬ রানে অল আউট হয় তাঁরা।

ওপেনার নিরোশান ডিকেওয়ালা ৭৩ ও অধিনায়ক ম্যাথুস ৩৯ রান করেন। পাকিস্তানের হয়ে মূল কাজটা করেন পেসাররা। জুনায়েদ খান ও হাসান আলী তিনটি এবং মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ দু’টি করে উইকেট নেন।

বোলিংয়ে শ্রীলঙ্কার নুয়ান প্রদীপ নেন তিন উইকেট। সরফরাজ আহমেদ ছাড়া পাকিস্তানের ওপেনার ফখর জামান করেন ৫০ রান। পাঁচ ওভার এক বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। অলরাউন্ডার ফাহিম আশরাফ অভিষেকেই হয়েছেন ম্যাচসেরা।

Category : খবর
Share on your Facebook
Share this post