খামখেয়ালিপনার চূড়ান্ত নজীর!

খেলাধুলা ডেস্ক
জুন ১১, ২০১৭
ভুতুরে রান আউট! ভুতুরে রান আউট!

ভারতের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির বাঁচা-মরার লড়াই, যেটাকে ডাকা হচ্ছে কোয়ার্টার ফাইনাল, সেই ম্যাচে এসেই আরও একবার চাপের মুখে ভেঙে পড়ে নিজেদের 'চোকার' খেতাবের স্বাক্ষর রাখল দক্ষিণ আফ্রিকা।

কিন্তু এদিন তারা যা করল, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেনি। কেই বা ভাবতে পেরেছিল এরকম একটা গুরুত্বপূর্ণ ম্যাচে এসে খেলোয়াড়দের নিছক খামখেয়ালিপনার কারণে, হাস্যকর সব রান আউটের মাধ্যমে মূল ব্যাটসম্যানদের উইকেট খোয়াবে প্রোটিয়ারা?

অথচ ঠিক সেটিই হলো এ ম্যাচে। পরপর দুইটি অহেতুক রান আউটে বেশ ভালোভাবেঈ এগোতে থাকা দক্ষিণ আফ্রিকা ইনিংসে হঠাৎ করেই ধস নামে, যা থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি, এবং শেষ পর্যন্ত মাত্রা ১৯২ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পারে ভারতের সামনে।

ঘটনার সূত্রপাত ম্যাচের ২৯তম ওভারে। জাদেজার বলে পয়েন্ট আর কাভারের মাঝখানে ঠেলে দিয়েই রান নিতে চেয়েছিলেন ফাফ ডু প্লেসি। এবি ডি ভিলিয়ার্স তাতে সাড়া দিয়ে নিজের ও দলের বিপদ ডেকে আনলেন। হার্দিক পান্ডিয়ার দারুণ থ্রোতে ধোনির তৎপরতায় রান আউট ডি ভিলিয়ার্স।

এর পরের ওভারেই ডু প্লেসিস ও ডেভিড মিলারের ভুল বোঝাবুঝিতে আরেকটি রানআউট হয়। দুই ব্যাটসম্যান একই দিকে দৌড় দেয়ায় কে আউট হয়েছে সেটা দেখতে সাহায্য নিতে হয় টিভি আম্পায়ারের। টিভি আম্পায়ার জানান আউট হয়েছেন ডেভিড মিলার।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে পরপর দুইটি এমন ভৌতিক রান আউটের পর মজা নিতে ছাড়েনি স্বয়ং আইসিসিও। ডু প্লেসিসকে ইঙ্গিত করে একটি ‘মেমে’ পোস্ট করা হয়, যেটাতে লেখা ছিল, ‘আপনি যদি রান আউট হওয়া এড়াতে চান, তাহলে এর পরিবর্তে বোল্ড হয়ে যেতে পারেন!’

Category : খবর
Share on your Facebook
Share this post