ঢাকা ডাইনামাইটসে শহীদ আফ্রিদি

 চ্যাম্পিয়ন দলে খেলবেন আফ্রিদি। চ্যাম্পিয়ন দলে খেলবেন আফ্রিদি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেশি খেলোয়াড়দের পাশাপাশি সবচেয়ে বড় আকর্ষণ হলো পাকিস্তানি ও ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড়দের অংশগ্রহণ। আর নির্দিষ্ট করে বলতে গেলে, বিশেষ দুইজন খেলোয়াড়ের ওপর সবার নজর থাকে সবচেয়ে বেশি। তারা হলেন পাকিস্তানের শহীদ আফ্রিদি আর ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।

সেই দু’জনের একজন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে কিছুদিন আগে অবসর নেয়া পাকিস্তানের আলোচিত অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে বিপিএলের আগামী আসরে দেখা যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসের জার্সি গায়ে।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা ডাইনামাইটসের অফিসিয়াল ফেসবুক পেজে আফ্রিদির অংশগ্রহণের কথা নিশ্চিত করে একটি ছবি সংযুক্ত করা হয়। তাতে লেখা হয়, ‘ভক্তদের প্রিয় অলরাউন্ডার শহীদ আফ্রিদি আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে যাচ্ছেন। আপনার সিটবেল্ট বাঁধুন এবং আফ্রিদি-শো এর অপেক্ষা করুন!’

এর আগে বিপিএলের চার আসরের মধ্যে তিনটিতেই অংশ নিয়েছিলেন আফ্রিদি। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে আফ্রিদি খেলেছিলেন ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে। কিন্তু ২০১৩ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিষেধাজ্ঞার কারণে অন্যান্য পাকিস্তানি ক্রিকেটারের মত আফ্রিদিকেও দেখা যায়নি বিপিএলের দ্বিতীয় আসরে।

এক বছর বিরতি দিয়ে ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসর মাঠে ফিরলে, ফেরেন আফ্রিদিও। সেবার তিনি খেলেন সিলেট সুপার স্টার্সের হয়ে। আর সর্বশেষ গত বছর বিপিএলের চতুর্থ আসরে আফ্রিদি খেলেছিলেন রংপুর রাইডার্সের জার্সি গায়ে।

গত আসরে ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। এবারও তাঁর এই দলটিতে থেকে যাওয়ার সম্ভাবনাই প্রবল। আর এই সাকিব হলেন শহীদ আফ্রিদির পুরনো সতীর্থ। ঢাকা গ্ল্যাডিয়েটর্স ছাড়াও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এই দু’জন খেলেছেন পেশোয়ার জালমির হয়ে।

আগামী দুই নভেম্বর গ্র্যান্ড ওপেনিংয়ের পর ৪ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের পঞ্চম আসর। এবার বিপিএলে আসছে বেশ কিছু পরিবর্তন। গতবার সাত দল অংশ নিলেও, এবারের বিপিএলে অংশগ্রহণকারী দলের সংখ্যা হবে আট। প্রতি দলে পাঁচজন বিদেশী খেলানোর চিন্তাভাবনাও চলছে। আর ভেন্যুসংখ্যাও দুই থেকে বেড়ে তিনে উত্তীর্ণ হওয়ার জোর সম্ভাবনা আছে।

Category : খবর
Share on your Facebook
Share this post