কালো ব্যাট দিয়ে খেলবেন ধোনিও!

খেলাধুলা ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০১৬
  বিগ আন্দ্রে রাসেলের কালো ব্যাট নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি।  বিগ আন্দ্রে রাসেলের কালো ব্যাট নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি।

বিগ ব্যাশে আন্দ্রে রাসেলের কালো ব্যাট নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তো রীতিমত আন্দ্রে রাসেলের কালো ব্যাট ব্যবহারে নিষেধাজ্ঞাই আরোপ করে দিল। সেই রেশ কাটতে না কাটতেই এবার কালো ব্যাট ব্যবহারের দিকে হাঁটতে যাচ্ছেন সীমিত ওভারের ক্রিকেটে ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ক্রীড়া সামগ্রী নির্মানকারক প্রতিষ্ঠান স্পার্টান স্পোর্টস জানিয়েছে, তাদের বানানো রঙিন ব্যাট ধোনি ব্যবহার করলে সেটা তাদের জন্য খুব ইতিবাচক ব্যাপার হবে। এই প্রতিষ্ঠানটির সাথেই কিছুদিন আগে চুক্তি করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। আর তাদের বানানো কালো ব্যাট নিয়ে মাঠে নেমেই পড়েছিলেন তোপের মুখে।

ধোনি নিজেও স্পার্টান স্পোর্টসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। প্রতিষ্ঠানটির ক্রিকেট ম্যানেজার ক্যামেরন মার্চেন্ট জানিয়েছেন, ধোনিকে এরই মধ্যে রঙিন ব্যাট ব্যবহারের প্রস্তাব দেওয়া হয়েছে। মাস চারেকেরও কম সময় বাদে শুরু হচ্ছে আইপিএল। ব্যাটে-বলে হলে এই এপ্রিলেই রাইজিং পুনে সুপার জায়ান্টসের অধিনায়ক রঙিন ব্যাট নিয়ে নামবেন খেলতে। তবে, এখন পর্যন্ত বিষয়টিতে ইতিবাচক ধোনি।

ক্যামেরন বলেন, ‘রঙিন ব্যাটকে ধোনি স্বাগত জানিয়েছেন। তিনি এখনকার প্রজন্মের রোল মডেল। তরুণ ক্রিকেটারদের আদর্শ তিনি। ফলে, তার রঙিন ব্যাট ব্যবহার আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।’

রঙিন ব্যাট ক্রিকেটে কোনো নতুন ঘটনা নয়। বিগ ব্যাশে খোদ ক্রিস গেইলকেই দেখা গেছে সোনালী রঙা ব্যাট ব্যবহার করতে। ক্যামেরন জানালেন অস্ট্রেলিয়ান ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে সিডনি থান্ডারের এইডেন সবুজ ও পার্থ স্কর্চার্সের মিশেল জনসন কমলা রংয়ের ব্যাট ব্যবহার করেন।

– ক্রিকেট ট্র্যাকার

Category : খবর
Share this post