ভারতীয় ভক্তের জেলে শহীদ আফ্রিদির অসন্তোষ

খেলাধুলা ডেস্ক
ডিসেম্বর ২১, ২০১৬
ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কটা কখনওই খুব একটা ভাল নয়। ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কটা কখনওই খুব একটা ভাল নয়।

রাজনৈতিক অসন্তোষ ও সীমান্তে সংঘর্ষ – সব মিলিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কটা কখনওই খুব একটা ভাল নয়। আর আন্ত-রাষ্ট্র এই দ্বন্দে কপাল পুড়লো এক ক্রিকেট ভক্তের। তার দোষ, তিনি পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদির ভক্ত।

আসামের হাইলাকান্দিতে এক শহীদ আফ্রিদি ভক্তকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। তাঁর নাম রিপন চৌধুরী। রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দায়ের করা মামলার প্রেক্ষিতেই তাকে গ্রেফতার করা হয়।

রিপন মূলত একজন ক্রিকেটার। জেলা ক্রীড়া সংস্থার মাঠে ক্রিকেট খেলতে নেমেছিলেন তিনি। সেই সময়ে তাঁকে গ্রেফতার করা হয়। ঘঠনায় ক্ষোভ প্রকাশ করেছে খোদ শহীদ আফ্রিদি।

পাকিস্তানের জং পত্রিকায় তিনি বলেন, ‘এটা খুব লজ্জাজনক ব্যাপার। একজন ক্রিকেট ভক্তের সাথে এমন করা অন্যায়। এমন অন্যায় মেনে নেওয়া যায় না। ভারতে পাকিস্তানে ক্রিকেটের ভক্ত, পাকিস্তানে ভারতীয় ক্রিকেটের ভক্ত থাকতেই পারে। এতে অন্যায়ের কিছু নেই। এতে কোনো অন্যায় নেই। তাদের শুধু ক্রিকেট-প্রেমী হিসেবেই দেখা উচিৎ।’

ঠিক একই ধরণের একটা ঘটনা ক’দিন আগে ভারতেও ঘটেছিল। পাকিস্তানের পাঞ্জাবে বিরাট কোহলিকে সমর্থন করার দায়ে উমের দরাজ নামের এক পাকিস্তানির ১০ বছরের জেলও হয়েছে।

- এনডিটিভি

Category : খবর
Share on your Facebook
Share this post