বাংলাদেশে না আসার অনুতাপ নেই মরগ্যানের

খেলাধুলা ডেস্ক
ডিসেম্বর ১৮, ২০১৬
 নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানিয়েছিলেন তার সতীর্থ অ্যালেক্স হেলসও। নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানিয়েছিলেন তার সতীর্থ অ্যালেক্স হেলসও।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ার পরও বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ইয়ন মরগ্যান। নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশে আসতে অস্বীকৃতি জানিয়েছিলেন তার সতীর্থ অ্যালেক্স হেলসও।

গত অক্টোবরে সিরিজ শেষ হয়ে গেছে। তার এতদিন পর এসে মরগ্যান জানালেন, বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়ে তার মনে কোনো রকম অনুতাপ নেই। সিডনি থান্ডারের হয়ে বিগ ব্যাশে ব্যস্ত থাকা এই ব্রিটিশ অধিনায়ক শীর্ষস্থানীয় ব্রিটিশ পত্রিকা দ্য টেলিগ্রাফকে এমনই জানালেন।

বললেন, ‘নিরাপত্তার ঝুঁকিতে বাংলাদেশ সফর করতে আমি স্বাচ্ছন্দবোধ করছিলাম না। আমি প্রশ্ন ছুড়েছিলাম, নিরাপত্তা ঝুঁকি মনের মধ্যে রেখে কি আমি অধিনায়ক ও খেলোয়াড় হিসেবে ঠিক মত পারফর্ম করতে পারবো? সিদ্ধান্তটা নিয়ে আমার মনে এখনও কোনো খঁচখচানি নেই। তখন আমি পরিস্থিতিটা বোঝার চেষ্টা করেছি। বিষয়টা ইসিবিকেও বুঝিয়েছিলাম যে এত কিছু মাথায় নিয়ে পারফর্ম করা কতটা কঠিন।

বাংলাদেশ সফরে ওয়ানডে দলের অধিনায়কত্ব পেয়েছিলেন জশ বাটলার। সেই সিরিজে ইংল্যান্ড জিতেছিল ২-১ ব্যবধানে। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) কথা রেখেছে। ভারতের বিপক্ষে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরেছেন মরগ্যান ও হেলস। যথারীতি মরগ্যানই অধিনায়ক; ওয়ানডেতেও তাই।

Category : খবর
Share this post